Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Title
“পরিবেশ ও পর্যটন” বাস্তবায়নে বিশেষ বৃক্ষরোপন কর্মসূচি’র উদ্বোধন
Details
পঞ্চগড়-১ আসনের মাননীয় সংসদ সদস্যের অগ্রাধিকারভিত্তিক নির্বাচনী প্রতিশ্রুতি “পরিবেশ ও পর্যটন” বাস্তবায়নে বিশেষ বৃক্ষরোপন কর্মসূচি আজ শনিবার পহেলা আষাঢ় (১৫ জুন) সকালে তেঁতুলিয়া মহানন্দা পার্কে (পুরাতন বাজার) উদ্বোধন করা হয়।
পঞ্চগড়-১ আসনে (তেঁতুলিয়া, পঞ্চগড় সদর ও আটোয়ারী) মাসব্যাপী এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন মাননীয় সংসদ সদস্য জনাব মো: নাঈমুজ্জামান ভুইয়াঁ মহোদয় ও পঞ্চগড় জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব মো: জহুরুল ইসলাম মহোদয়।
পর্যটন ও প্রকৃতিকে বিবেচনায় নিয়ে মাননীয় সংসদ সদস্য মহোদয়ের দূরদর্শী পরিকল্পনায় ও জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে এই বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে তেঁতুলিয়া উপজেলায় ১ম পর্যায়ে বিভিন্ন পর্যটন কেন্দ্র, ইউনিয়নভিত্তিক প্রকল্প এলাকা, ৭৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪৪টি মাধ্যমিক ও উচ্চতর স্তরের শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও মাদ্রাসায় প্রায় ৬ হাজার টি বৃক্ষ রোপন করা হয় এবং পর্যায়ক্রমে বিভিন্ন সড়কে দৃষ্টি নন্দন এবং নদীর দুই ধারে পশু-পাখির খাদ্য উপযোগী বনজ, ফলজ ও ঔষধি প্রজাতির ৩০ হাজার বৃক্ষরোপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 
এ সময় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা, গন্যমান্যবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  
উল্লেখ্য যে, এ পর্যায়ে শুধু গতানুগতিকভাবে বৃক্ষরোপনই করা হচ্ছে না, কৃষি বিভাগের পরামর্শক্রমে প্রতিটি গাছের জন্য প্রয়োজনীয় জৈব সার, পরিমিত কীটনাশক ও ফেন্সিং এর ব্যবস্থা করা হয়েছে এবং নিবিড় পরিচর্যা নিশ্চিত করার চেষ্টা অব্যাহত থাকবে। মহানন্দা পার্কের সীমানা প্রাচীর ঘেষে পরপর কৃষ্ণচূড়া ও জারুল এবং মাঝখানের রাস্তার দু'ধারে সোনালু বৃক্ষ রোপন করা হয়। বৃক্ষ পরিনত হলে যা; এই পার্কটিকে লাল, হলুদ আর বেগুনী রঙ্গে রাঙ্গাবে। এছাড়াও নজরুল স্মরণী, রবীন্দ্র স্মরণী, রওশনপুর, ভদ্রেশ্বরসহ পর্যটন সমৃদ্ধ এলাকায় বিভিন্ন প্রজাতির দৃষ্টিনন্দন ও শোভাবর্ধনকারী বৃক্ষ রোপন করা হয়।
Attachments
Publish Date
15/06/2024
Archieve Date
31/12/2024